Image-Description
Stories
এটা কি ভৌতিক?
Oct 10 2023 Posted by : montajpublishing

আমরা সবাই যে রকম নদীতে ঘুরতে যাই সেরকমই একদিন রসুলও নদীতে তার পরিবার নিয়ে ঘুরতে গিয়েছিল। তা সেই দিনটা ছিল অন্যরকম। কিন্তু কেন? সেটাই এখন বলব। 
সেদিন আকাশ ছিল একদম পরিষ্কার তাই সে ভাবছিল দিনটি পিকনিক করার জন্য আদর্শ। তা তার যেহেতু গাড়ি ছিল তাই তার সুবিধা হওয়ার সঙ্গে সঙ্গে তাদের যে সবচেয়ে কাছের নদী ― অধ্যায় নদী ― সেখানে চলে গিয়েছিল। সঙ্গে তারা খাবারও নিয়ে গিয়েছিল। 
তারা পৌঁছে যাবার পর তাদের যাবতীয় যা এনেছিল সেটা দিয়ে ভালোই মজা হল। আস্তে আস্তে যখন সন্ধ্যা হয়ে এলো তখন তারা যখন ফেরার তোড়জোড় করছে একটি লোক হঠাৎ এসে তাদের  জিজ্ঞাসা করল আপনারা কি এখানেই থাকবেন? এই প্রস্তাব শুনে সবাই ভাবল ভালই তো , কারণ পরদিন থেকে সরকারের থেকে হঠাৎ গরমের ছুটি ঘোষণা করেছে। তাই এখানে থাকা যায় আরো এক দুদিন, কিন্তু এখানে থাকার জায়গা পাবে কোথায়? 
 সেই অচেনা লোকটি তখন তাদের মনের কথা বুঝতে পেরেই বলে উঠল এখানে অধিয়তি নামে একটি রিসোর্ট আছে । তা তারা ভাবল চলো যাওয়াই যাক। এই বলে তারা গাড়িতে উঠে বসল এবং সেখানে গিয়ে পৌঁছল। তারপর সেখানে রসুল ও তার পরিবার ওখানেই খাওয়া দাওয়া করে যখন ঘুমোতে যাবে তখন সেই অচেনা লোকটি এসে রসুল ও তার পরিবারকে শুভরাত্রি বলে, আর সে সঙ্গে এও তাদেরকে বলে আজকেই বোধহয় আপনাদের শেষ দিন। এই বলে দরজাটা বন্ধ করে দিল!!! রসুল তখন সেই  দরজা খোলার আপ্রাণ চেষ্টা করল কিন্তু সে পারল না এবং সে তারপরেই চোখে অন্ধকার দেখল। তারপর তার আর কিছু মনে নেই। এখনো অধ্যায় নদীর ধারে রসুল এবং তার পরিবারকে মাঝে মাঝে দেখা যায়।

-আরাত্রিক হাজরা


Popular Books


Comments

  • ByohqjQREGH

    UtZqVNisYa

    Feb 7 2024
  • ByohqjQREGH

    UtZqVNisYa

    Feb 7 2024
  • ByohqjQREGH

    UtZqVNisYa

    Feb 7 2024

Write a Comment